উখিয়ায় ইয়াবা ও নগদ টাকাসহ চার মাদক কারবারি আটক: সিএনজি ও মোটরসাইকেল জব্দ

নিজস্ব প্রতিবেদক •

কক্সবাজারের উখিয়ার সোনারপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ১৩ হাজার ইয়াবা ও বিপুল পরিমান নগদ টাকাসহ চার মাদককারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

শনিবার (১১ জুন) রাত ৯টার দিকে উত্তর সোনারপাড়া এলাকার বরমায়া সৈয়দ কোম্পানির বাড়িতে এ অভিযান পরিচালনা করেন।

আটককৃতরা হলেন, জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া এলাকার মৌলবী ওমরের পুত্র মো : রিদুয়ান (৪০),রাজাপালং ইউনিয়নের ফলিয়াপাড়া এলাকার আব্দু সালামের পুত্র মো: হেলাল উদ্দিন (২৫), রাজাপালং খয়রাতি পাড়া এলাকার ফোরকান আহমদের পুত্র মো জাপর আলম (২১), ও খুলনা খালিশপুরের তাইজুল ইসলাম (৩২)। এসময় কৌশলে সৈয়দ কোম্পানির পুত্র কফিল উদ্দিন (২৯) ওরফে বরমাইয়া সৈয়দ পালিয়ে যায়।

র‍্যাব-১৫ র‍্যাবের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেশন) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বিষয়টি নিশ্চিত করে জানান কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে সোনার পাড়ার জনৈক কফিল উদ্দিন এর বাড়িতে অভিযান পরিচালনা করলে র‍্যাব দেখে মাদক কারবারী পালিয়ে যাওয়ার প্রাক্কালে চার মাদক কারবারিকে আটক করে এবং তাদের সহযোগী সৈয়দ কোম্পানির পুত্র কফিল উদ্দিন (২৯) উরপে বরমাইয়া সৈয়দ পালিয়ে যায়।

এ সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত আসামীদের দেখানো মতে বসতঘরের খাটের তোশকের নিচে তল্লাশী করে লুকায়িত অবস্থায় তের হাজার পিস ইয়াবা ট্যাবলেট, মাদক বিক্রয়ের নগদ ১ লক্ষ ৪৮ হাজার ৪০০ টাকা, ০১ টি সিএনজি এবং ০১ টি মোটরসাইকেল জব্দ করা হয়।

এদিকে, আটক মাদক কারবারিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, পলাতক আসামীর সহযোগীতায় দীর্ঘদিন যাবত টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।